‘জনকণ্ঠে’র বিষয়ে রায়ের দিন ধার্য্য

প্রকাশঃ আগস্ট ১১, ২০১৫ সময়ঃ ৩:৫৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

JONO KONTHOদৈনিক জনকণ্ঠের আদালত অবমানার বিষয়ে রায়ের জন্য ১৩ আগস্ট দিন ধার্য্য করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

উভয় পক্ষের শুনানি শেষে সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে গঠিত ছয় সদস্যের সুপ্রিমকোর্টের আপিল বিভাগের পূর্নাঙ্গ বেঞ্চে মামলার শুনানিকালে এই আদেশ দেওয়া হয়।

শুনানিতে জনকণ্ঠের পক্ষে আইনজীবী ছিলেন সালাহ উদ্দিন দোলন। অপর দিকে ছিলেন অ্যাটনি জেনারেল মাহবুবে আলম।

জনকণ্ঠের পক্ষে আইনজীবী সালাহ উদ্দিন দোলন জানান, প্রকাশিত প্রতিবেদনে আদালত অবমানার মতো কোন ঘটনা ঘটেনি। এখানে একজন বিচারতিকে নিয়ে বলা হয়েছে। পুরো বিচার বিভাগ, আপিল বিভাগ ও হাইকোর্টে কোন কিছুকে জড়িয়ে কথা বলা হয়নি। আমি আশা করি আদালত থেকে ওনারা রেহায় পাবেন।

এর আগে রোববার সম্পাদক আতিকুল্লাহ খান মাসুদ ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়ের আদালত অবমানার জবাব দাখিলের শুনানি আপিল বিভাগের বৃহত্তর বেঞ্চে শুনানি হয়।

উল্লেখ্য, গত ২৯ জুলাই দৈনিক জনকণ্ঠের সম্পাদক আতিকুল্লাহ খান মাসুদ ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়কে তলব করে স্বপ্রনোদিত আদেশ দেয় আপিল বিভাগ। আদালত অবমাননার দায়ে কেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না-তা জানতে ৩ আগস্ট হাজির হয়ে এর ব্যাখ্যা দিতে বলা হয়। সে অনুযায়ী তারা ওই দিন হাজির হয়ে জবাব দাখিলে সময় প্রার্থনা করেন।

গত ১৬ জুলাই দৈনিক জনকণ্ঠে ‘সাকার পরিবারের তৎপরতা/পালাবার পথ কমে গেছে’ শিরোনামে উপসম্পাদকীয় লেখেন স্বদেশ রায়। সে লেখায় সাকা চৌধুরীর আপিল মামলার রায়কে কেন্দ্র করে বিভিন্ন কথা উল্লেখ করা হয়।

২৯ জুলাই সাকা চৌধুরীর আপিলেও মৃত্যুদণ্ড বহাল রাখার রায়ের পরপরই জনকণ্ঠের সম্পাদক ও নির্বাহী সম্পাদককে তলব করে আদেশ দেয় আদালত।

 
প্রতিক্ষণ/এডি/তাফসির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G